1. admin@dailyindependentdialogue.com : admin :
বিলিয়ারি এট্রেসিয়া নামক দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত তাহিয়া। - Daily Independent Dialogue
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০:১০ পূর্বাহ্ন

বিলিয়ারি এট্রেসিয়া নামক দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত তাহিয়া।

ডেস্ক রিপোর্ট।
  • Update Time : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ২৭৮ Time View
ফুটফুটে এই শিশুটির নাম তাহিয়া আমিন খান তাকি। শিশুটি জম্মের পর থেকে বিলিয়ারি এট্রেসিয়া নামক দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। এই অসুখের প্রভাবে ধীরে ধীরে শিশুটির লিভার অকেজো হয়ে যাচ্ছে। বর্তমান বয়স ৫ মাস বয়সের এই শিশুটিকে বাঁচাতে সরকার এবং সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন তার পিতা-মাতা। শিশুটির পিতা আল-আমিন একজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক
লিভার বিশেষজ্ঞ ডাক্তাররা জানিয়েছেন এটা শিশুটির জম্মগত ত্রুটি জনিত রোগ। এই রোগের চিকিৎসা হলো,তাকির শরীরে নতুন করে লিভার প্রতিস্থাপন করা। লিভার প্রতিস্থাপন করতে পারলে সে সুস্থ্য ও স্বাভাবিক জীবনে ফিরতে পারবে। এর জন্য শিশুটিকে ভারতের চেন্নাইয়ের রেলা ইনস্টিটিউটে যেতে হবে। যেখানে চিকিৎসা ও আনুষাঙ্গিক খরচ হবে প্রায় ৫০ থেকে ৬০ লাখ টাকা।
তাকির পিতা আল-আমিন সন্তানের চিকিৎসার জন্য ইতোমধ্যে নিজের গচ্ছিত ৫ লক্ষ টাকা খরচ করেছেন। ধার করেছেন প্রচুর অর্থ। এছাড়া সন্তানকে বাচাঁতে জমিজমাও বিক্রি করেছেন। সর্বোচ্চ চেষ্টা করে হয়তো আর ১০/১৫ লাখ টাকা ম্যানেজ করতে পারবেন।
কিন্তু বাকি ৪৫ লক্ষ টাকা তার পরিবারের কাছে ম্যানেজ করা,সম্ভব না তাই তিনি সরকার ও দেশের বিত্তবানদের কাছে হাত বাড়িয়েছেন।
শিশুটির পিতা আল-আমিন বলেন, আমি জানি এটা অনেক বড় এমাউন্ট  কিন্তু চোখের সামনে নিষ্পাপ মেয়েটা চিকিৎসার অভাবে মারা যাবে? এটা মেনে নেই কিভাবে? ওর শারীরিক অবস্থা দিনদিন অবনতি হচ্ছে,সতেজ হাসি ফিকে হচ্ছে । তাই বিত্তশালী ব্যক্তি/প্রতিষ্ঠান/বন্ধু/বান্ধবী আপনাদের কাছে মিনতি করছি আমাদের নিষ্পাপ মেয়েটার জীবন বাঁচাতে এগিয়ে আসুন। আশাকরি আপনারা কেউ খালি হতে ফেরত দিবেন না।আর আমাদের নিরাশও করবেন না। আপনাদের সকলের অল্প অল্প সহযোগিতায় আমি হয়তো আমার সন্তানের সুচিকিৎসা করাতে পারবো। সুস্থ করে তুলতে পারবো আমার বুকের মানিককে।
সকলে আমার সন্তান তাহিয়ার জন্য দোয়া করবেন।
তাহিয়া আমিন খান তাকি কে সাহায্য পাঠানোর ঠিকানা : আল আমিন (বাবা)
01719659253 (বিকাশ+রকেট +নগদ

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Dailyindependentdialouge
Theme Customized BY WooHostBD